নিজে রক্ত দিয়ে অন্যদেরও আহ্বান জানালেন মীর

0
13

আকাশ বিনোদন ডেস্ক :

করোনা মহামারির কারণে বেড়েছে জীবন রক্ষাকারী প্রয়োজনীয় রক্তের সংকট। এমন সংকটে ত্রাতা হয়ে থ্যালাসেমিয়ায় আক্রান্ত এক শিশুর জন্য রক্ত দিলেন জনপ্রিয় কমেডিয়ান ও উপস্থাপক মীর।

থ্যালাসেমিয়া থাবা বসানোর ‘অপরাধে’ একেবারে শিশু অবস্থাতেই এক শিশুকে ছেড়ে চলে যান মা–বাবা। সেই দুর্দিনে নাতিকে কোলে তুলে নিয়েছিলেন তার দাদু ও দিদা। দাদু পেশায় রিকশা চালক। ঠাকুমা পরিচারিকা। কোনওক্রমে সংসার চলে তাদের। কিন্তু প্রতি মাসে দীপের জন্য রক্তের জোগাড় করতে হয়। আগে খুব একটা সমস্যা না হলেও মহামারি আবহে রক্ত পাওয়া দুষ্কর হয়ে উঠেছে। গত বছরও একই সমস্যায় পড়তে হয়েছিল ওই পরিবারকে। গণপরিবহন বন্ধ থাকায় গতবার লকডাউনে গ্রাম থেকে কলকাতায় হেঁটে এসে রক্ত খুঁজেছিলেন শিশুটির দাদী।

এবছর আবারও করোনা সংক্রমণ ঠেকাতে জারি হয়েছে কড়া বিধিনিষেধ। সেই কারণে আবার রক্ত জোগাড় করতে হিমশিম অবস্থা দাদু-দিদার। থ্যালাসেমিয়ায় আক্রান্তদের নিয়ম করে রক্ত না দিলেই চলে না। কিন্তু কোথায় পাবেন রক্ত। রীতিমতো দিশেহারা হয়ে পড়েছিলেন তারা।

এমন সময়ে খবর পেয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন মীর আফসার আলী। গত ২৮ মে শিশুটির জন্য রক্তদান করেন অভিনেতা। শনিবার (২৯ মে) ফেসবুকে নিজে সেই রক্তদানের কথা শেয়ার করে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানালেন তিনি।

মীর লেখেন, ‘দীপ হালদার সুস্থ থাকুক। শুধু এইটুকু চাওয়া। আপনিও এগিয়ে এসে দীপের মতন আরও অনেকের পাশে দাঁড়াতে পারেন। এই সুন্দর কাজটি আপনারই হাতের শিরায় শিরায়। ’ জনপ্রিয় উপস্থাপক-অভিনেতার এই মানবিক প্রয়াস প্রশংসা কুড়াচ্ছে আন্তর্জালে।