ফেনীতে ধর্মীয় অবমাননার অভিযোগে গ্রেপ্তার যুবক রিমান্ডে

0
120

আকাশ জাতীয় ডেস্ক:

ফেইসবুকে ধর্মীয় অবমাননার অভিযোগে গ্রেপ্তার ফেনীর এক যুবককে তিন দিনের রিমান্ডে দিয়েছে আদালত। সোমবার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসেন এই আদেশ দেন বলে আদালত পুলিশের পরিদর্শক গোলাম জিলানী জানিয়েছেন।

পরিদর্শক গোলাম জিলানী জানান, জিঙ্গাসাবাদের জন্য বৃহস্পতিবার রাতে শহরের থানা এলাকা থেকে ৩৫ বছর বয়সী এই যুবককে আটক করেছিল পুলিশ। পরে ধর্মীয় উস্কানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শুক্রবার তাকে গ্রেপ্তার দেখানো হয়্। শুক্রবারই তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে সোমবার শুনানি অনুষ্ঠিত হয়।

জেলা শহরের নাজির রোড এলাকার এই যুবক একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের মালিক এবং ফটোগ্রাফার হিসেবে কাজ করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফেনী থানার এসআই ইমরান হোসেন এজহারের বরাত দিয়ে জানান, এই যুবক তার ফেইসবুক আইডি থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছেন। সম্প্রতি তিনি ইসলাম ধর্ম বিষয়ে বিভিন্ন বিদ্রুপমূলক লেখা পোস্ট করেছেন।

তিনি জানান, এর জেরে গত বৃহস্পতিবার জেলার বিভিন্ন স্থান থেকে এই যুবককে গ্রেপ্তার করে আইনের আওতায় আরা দাবি ওঠে।

এক পর্যায়ে বৃহস্পতিবার রাতে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ীর আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

এই ঘটনায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের ট্রাংক রোড জিরো পয়েন্ট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যুবকটির শাস্তির দাবিতে গত দুইদিন ধরে ফেনীতে বিভিন্ন ইসলামী সংগঠন বিক্ষোভ করেছে।

মামলার বাদী ছানা উল্লাহ বলেন, “আমরা আদালতের উপর শ্রদ্ধাশীল। তার সর্বোচ্চ শাস্তি দাবি করি।”