বাবা হত্যার বিচার দাবি নিয়ে রাস্তায় ১৬ দিনের শিশু!

83

অাকাশ জাতীয় ডেস্ক:

টাঙ্গাইলে ব্যবসায়ী বাবা হত্যার বিচার দাবি নিয়ে মায়ের কোলে রাস্তায় নেমেছে ১৬ দিনের এক নবজাতক শিশু।

মঙ্গলবার শিশুটিকে কোলে নিয়ে টাঙ্গাইল শহরে বিক্ষোভ ও মানববন্ধন করেন গৃহবধূ মলি খান। এ সময় তার চতুর্থ শ্রেণিতে পড়ুয়া অপর পুত্রসন্তানও সঙ্গে ছিল।

সদর উপজেলায় নগরজলফৈ গ্রামের ব্যবসায়ী ছানোয়ার হোসেনের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন এবং সংবাদ সম্মেলন করেন তার গ্রামবাসী ও স্বজনরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বুধবার সকাল ৯টার দিকে নগরজলফৈ গ্রামের নুরুল ইসলামের ছেলে ছানোয়ার হোসেনের ওপর একই এলাকার কিছু লোক পূর্বশত্রুতার জের ধরে হামলা করে। তাদের চাপাতির আঘাতে ছানোয়ার গুরুতর আহত হন।

প্রথমে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ছানোয়ারকে ঢাকায় পাঠানো হয়। ঢাকার একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বৃহস্পতিবার রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

ঘটনার পরেই নিহত ছানোয়ারের বাবা নুরুল ইসলাম বাদী হয়ে ছয়জনকে আসামি করে টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করেন। আমির, রাশেদুল ও সিরু নামে তিনজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

অন্যান্য আসামিদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবিতে নগরজলফৈ গ্রামবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি টাঙ্গাইল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সকাল ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।

ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে নিহত ছানোয়ারের ভাই ছরোয়ারুল ইসলাম, প্রতিবেশী ফারুক শিকদার, হাসমত আলী, আব্দুল জব্বার, নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

পরে প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নিহত ছানোয়ারের বাবা নুরুল ইসলাম, স্ত্রী মলি খান, ছেলে মুশফিকুর রহিম এই হত্যাকাণ্ডের বিচার এবং তাদের পরিবারের নিরাপত্তার দাবি জানান।