মা ও মেয়ের আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট, মামলা ৫ জন

0
94

অাকাশ জাতীয় ডেস্ক:

নারায়ণগঞ্জের বন্দরে ফেসবুকে মা ও মেয়ের আপত্তিকর ছবি ও স্ট্যাটাস পোস্ট করার অভিযোগে ইতালি ও দুবাই প্রবাসী দুই তরুণসহ পাঁচ জনের বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় মেয়েটির বাবা আরিফুজ্জামান বন্দর থানায় মামলা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার ওসি আবুল কালাম।

ওসি আবুল কালাম বলেন, ‘ফেসবুকে পোস্ট করা ছবি ও স্ট্যাটাস দেওয়ার ঘটনায় আইসিটি অ্যাক্টের ৫৭ ধারায় মামলা হয়েছে। মামলাটি তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ মামলার আসামিরা হলেন আরিফুজ্জামানের ভগ্নিপতি লোকমান হোসেন, লোকমানের বড় ছেলে ইতালি প্রবাসী জনি ওরফে হৃদয় শেখ, ছোট ছেলে রনি, জনির খালাতো ভাই দুবাই প্রবাসী রকসি ও রকসির ছোট ভাই জসি।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আরিফুজ্জামান বন্দরের দেউলী চৌরাপাড়া এলাকায় বাস করেন। তার মেয়েকে ইতালি প্রবাসী ভাগ্নে জনি বিয়ে করতে চেয়েছিল। কিন্তু জনি লেখাপড়া না জানায় এবং মেয়ে উচ্চ শিক্ষিত হওয়ায় জনিকে বিয়ে করতে আপত্তি করে। পরে তার মেয়ের আমেরিকা প্রবাসী এক ছেলের সঙ্গে বিয়ে হয়। মেয়ে এখন স্বামীর সঙ্গে আমেরিকায় বাস করছে।

এদিকে, বিয়ে করতে না পেরে ক্ষিপ্ত হয়ে জনি দেশে ফিরে এসে তাদের বিরুদ্ধে কুৎসা রটাতে থাকে। এ নিয়ে প্রতিবাদ করায় গত ৯ জুলাই জনিসহ অন্য আসামিরা তাকে ও তার স্ত্রী সাথী আক্তারকে মারধর করে। এ নিয়ে স্থানীয়ভাবে বিচার শালিস হয়। সালিশে জনিকে জুতাপেটা করা হয়। এ কারণে ক্ষুব্ধ জনি ইতালি ফিরে গিয়ে ফেসবুকে তার নিজের আইডি ও একটি ফেক আইডি খুলে ওই মেয়ে ও তার মায়ের অশ্লীল ও কুরুচিপূর্ণ ছবিসহ স্ট্যাটাস পোস্ট করে।

গত ২৫, ২৬, ২৮ সেপ্টেম্বর এবং ৫ অক্টোবর তারিখে ওই দুই ফেসবুক আইডি থেকে তার মেয়ে ও স্ত্রী সম্পর্কে নানা আপত্তিকর মন্তব্যও পোস্ট দেওয়া হয়। এতে তার স্ত্রী ও মেয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন।