খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন মান্না

194

আকাশ জাতীয় ডেস্ক:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার রাত ৮টার পর গুলশান ৭৯ নম্বর রোডের বাসা ফিরোজায় যান তিনি। মাহমুদুর রহমান মান্না নিজেই দৈনিক আকাশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মান্না বলেন, ‘ঈদের সৌজন্য সাক্ষাৎ হিসেবেই গিয়েছিলাম বেগম জিয়াকে দেখতে। তিনি অসুস্থ। কিন্তু চেহারায় তাকে ফ্রেশ লেগেছে।’

জানা গেছে, মঙ্গলবার রাত আটটার পর ফিরোজায় প্রবেশ করেন মাহমুদুর রহমান মান্না। এরপর রাত নয়টার কিছু আগে তিনি বেরিয়ে আসেন। মান্না একাই গিয়েছিলেন বিএনপিপ্রধানকে দেখতে।

খালেদা জিয়াকে কেমন দেখলেন- জানতে চাইলে মান্না বলেন, ‘উনার হাতের আঙ্গুল সেভাবে নাড়াতে পারেন না, দাঁড়াতে পারেন না, খেতে পারেন না- এটা উনি বললেন। বাট বাহ্যিকভাবে দেখতে তাকে আগের মতো ফ্রেশই মনে হয়েছে।’

জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে পিপিই, মাস্ক পরে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন মান্না।

মান্না বলেন, ‘ঈদের শুভেচ্ছা জানিয়ে বললাম, কেমন আছেন। তিনি বলেছেন, ঈদুল ফিতরের দিনে জাউ ছাড়া কিছু খেতে পারেননি। আজ একটু মিষ্টান্ন খেয়েছেন। তার পায়ের পাতার দিকে লাল হয়ে যায়।’

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের সাজা স্থগিতের পর মুক্তি পান খালেদা জিয়া। এরপর তিনি বিএনপির মহাসচিব ও গতকাল ঈদুল ফিতরের দিনে স্থায়ী কমিটির সদস্যদের সাক্ষাৎ দেন। দলের বাইরে মান্নার সঙ্গেই প্রথম সাক্ষাৎ করলেন। আর করোনা ভাইরাসে আক্রান্ত ডা. জাফরুল্লাহর জন্য ফল-ফুল পাঠিয়ে তাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।