১৪ ঘণ্টা পর চুরি হওয়া নবজাতক উদ্ধার

0
45

আকাশ জাতীয় ডেস্ক:

নরসিংদী সদর হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে ১৪ ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। রোববার (৯ মে) দিনগত রাত সাড়ে ৩টার দিকে নরসিংদী সদরের ব্রাহ্মন্দী এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

সোমবার (১০ মে) সকালে নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দত্ত চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার দুপুরে সদর হাসপাতালের দুই তলায় নানির কোল থেকে দু’দিন বয়সী নবজাতকটি চুরি হয়। এর পরই বিষয়টি নিয়ে নরসিংদীসহ সারাদেশে চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়। চুরির পরেই হাসপাতালের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে কাজ শুরু করে পুলিশ। এর মধ্যে দুপুরে চুরি হওয়া নবজাতকের নানি থানায় অভিযোগ দায়ের করেন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিনগত রাত সাড়ে ৩টার দিকে একটি অভিযান চালিয়ে বাড়িতে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

নরসিংদী মডেল থানার (ওসি-তদন্ত) আতাউর রহমান বলেন, এ উদ্ধারে প্রযুক্তি আমাদের সহায়তা করেছে। সিসিটিভি ফুটেজ দেখে আমরা চুরি করা নারীকে শনাক্ত করেছি। সবশেষ সদরের পশ্চিম ব্রাহ্মন্দী এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে নবজাতকটি উদ্ধার করি ও মায়ের কোলে ফিরিয়ে দিই।

নরসিংদী মডেল থানার ওসি বিপ্লব কুমার দত্ত চৌধুরী বলেন, অভিযানের সময় যে নারী নবজাতকটিকে চুরি করেছে তাকে পাওয়া যায়নি। সে অন্য আরেকটি বাড়িতে রেখে যায় শিশুটিকে। সেখান থেকেই আমাদের দল উদ্ধার করে। এ ঘটনায় এখনো মামলা ও কাউকে গ্রেফতার দেখানো হয়নি। তবে যে নারীর কাছ থেকে উদ্ধার করা হয়েছে তাকে নজরদারিতে রাখা হয়েছে।