করোনা ভাইরাস ঘিরে প্রথম সিনেমা ‘করোনাভাইরাস’

150

আকাশ বিনোদন ডেস্ক: 

প্রাণঘাতী করোনা ভাইরাসকে ঘিরে করোনা আবহে লকডাউনের মধ্যেই প্রথম সিনেমাটি নির্মাণ করলেন বলিউডের চিত্রনির্মাতা রাম গোপাল বার্মা। সম্প্রতি ট্রেলার প্রকাশ পেয়েছে ‘করোনাভাইরাস’ নামের এই সিনেমাটির।

করোনা মাহামারিতে ভারতজুড়ে চলছে লকডাউন। বলিউডের কার্ডক্রমও মোটামুটি বন্ধ। তবে লকডাউনের মধ্যেই ঘরের ভেতরেই গোটা একটা সিনেমা বানিয়ে ফেলেছেন বলিউডের ‘সরকার’খ্যাত নির্মাতা রাম গোপাল বার্মা। তার প্রযোজিত ‘করোনাভাইরাস’ নামের সিনেমাটি পরিচালনা করেছেন অগস্ত্য মঞ্জু।

সম্প্রতি ইউটিউবে প্রকাশিত সিনেমাটির ট্রেলারে দাবি করা হয়েছে, করোনা ভাইরাসের ওপর নির্মিত এটিই বিশ্বের প্রথম সিনেমা। ট্রেলারে দেখা যায়, করোনা পরিস্থিতিতে একটি পরিবার কীভাবে সংগ্রাম করে। পরিবারের একজন কোভিড-১৯ পজিটিভ হতে পারে – এমন একটি সম্ভাবনাকে পরিবারের আর সবাই কীভাবে গ্রহণ করবে? উদ্ভূত পরিস্থিতিতে সবার আচরণ কেমন হতে পারে? কী হতে পারে তার পরিণতি? এমনই কিছু জটিল সমীকরণ নিখুঁতভাবে ফুটিয়ে তোলার ইঙ্গিত দেখা গেছে ‘করোনাভাইরাস’ ট্রেলারে।

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন তার টুইটারে সিনেমাটির ট্রেলার শেয়ার করেছেন। তিনি লেখেন, ‘অদম্য রাম গোপাল বার্মা, তাকে অনেকে ‘রামু’ বলেন, আমার কাছে তিনি ‘সরকার’, তিনি লকডাউনের মধ্যে একটি পরিবারকে ঘিরে আস্ত একটা সিনেমা বানিয়ে ফেলেছেন।’ প্রসঙ্গত, এর আগে রাম গোপাল বার্মার ‘সরকার’ সিনেমায় অভিনয় করেছেন ‘বিগ বি’। তাই তার কাছে রাম গোপাল মানেই ‘সরকার’। রাম গোপালও ধন্যবাদ জানিয়েছেন সিনিয়র বচ্চনকে। সেসঙ্গে তিনি এই জানান, ভাইরাসটি তাকে পরাস্ত করতে পারেনি।

তবে সিনেমাটি কোন প্লাটফর্মে মুক্তি পাবে এবং কবে মুক্তি পাবে তা উল্লেখ করা হয়নি চার মিনিটেরও বেশি দীর্ঘ ট্রেলারে।

এছাড়াও রাম গোপালের আরও একটি সিনেমা ‘এন্টার দ্য গার্ল ড্রাগন’ মুক্তির অপেক্ষায় রয়েছে।