এমবাপ্পের জোড়া গোলে পিএসজির দারুণ জয়

18

আকাশ স্পোর্টস ডেস্ক: 

ব্যবধানটা আরও বড় হতে পারতো। শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া নিমকে চেপে ধরেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। অবিরত আক্রমণ করে যাচ্ছিল ফরাসি চ্যাম্পিয়নরা। নিমের গোলরক্ষক বাতিস্ত রেনেত প্রাচীর হয়ে দাঁড়িয়ে পিএসজির দারুণ কিছু আক্রমণ ফিরিয়েছেন। যদিও তাতে শেষ রক্ষা হয়নি। বড় জয় তুলে নিয়েছে পিএসজি।

লিগ ওয়ানের ম্যাচে শুক্রবার নিমের মাঠে দাপুটে ফুটবলই খেলেছে পিএসজি। প্রাণ ভোমরা নেইমার না থাকলেও সেটা অনুভূত হয়নি। নিমকে ৪-০ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। জোড়া গোল কেরছেন কিলিয়ান এমবাপ্পে। একটি করে গোল দিয়েছেন আলেসসান্দ্রো ফ্লোরেঞ্জি ও পাবলো সারাবিয়া।

শুক্রবার রাতে নিমের মাঠে অনুপস্থিত ছিলেন পিএসজির নিয়মিত একাদশের অনেকেই। আন্তর্জাতিক ম্যাচের ব্যস্ততা শেষ। এদিকে সামনে আছে চ্যাম্পিয়নস লিগ ও লিগ ওয়ানের গুরুত্বপূর্ণ ম্যাচ। তাই মূল একাদশের নেইমার, আনহেল দি মারিয়া, মাউরো ইকার্দিদের ছাড়াই একাদশ সাজান পিএসজি কোচ টমাস টুখেল। কিন্তু মাঠে তাদের অভাব বুঝতেই দেননি এমবাপ্পেরা।

অবশ্য ম্যাচের শুরুটা ছিল হতাশার। নবম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন পিএসজির মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেস। পরের মিনিটে ফাউল করে লাল কার্ড দেখেন ডিফেন্ডার লোইক।

পরপর দুই ধাক্কা সামলে ৩২ মিনিটে এগিয়ে যায় পিএসজি। রাফিনিয়ার বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল ঠিকানায় পাঠান এমবাপ্পে।

পরের গোল আসে ম্যাচের ৭৮ মিনিটে। সারাবিয়ার হেডে বাড়ানো বল হেডেই লক্ষ্যে পাঠান ফ্লোরেন্সি।

৮৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। এই গোলেও অবদান ছিল সারাবিয়ার। স্প্যানিশ এই মিডফিল্ডারের বাড়ানো বল ধরে ডান পায়ের দারুণ শটে জাল খুঁজে নেন ফ্রান্স তারকা।

পাঁচ মিনিট বাদে গোলদাতার তালিকায় নিজের নাম লেখান সারাবিয়া। কলিন দাগবার পাস পেয়ে বাঁ পায়ের শটে স্কোরলাইন ৪-০ করেন তিনি। এতে নিশ্চিত হয় পিএসজির বড় জয়।