আ.লীগ নেতা ফকির মহিউদ্দিনের ইন্তেকাল

227

আকাশ জাতীয় ডেস্ক:

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফকির মহিউদ্দিন ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

বুধবার বিকালে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দূরারোগ্য ক্যানসারে ভুগছিলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সহপ্রচার সম্পাদক আজিজুল হক রানা এই তথ্য নিশ্চিত করেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান ফেসবুকে তার ভেরিফাইড পেইজে ফকির মহিউদ্দিনের ইন্তেকালের খবর জানিয়ে লিখেছেন, ‘ফকির মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ মুজিব সৈনিক, সকল গণতান্ত্রিক আন্দোলনের অগ্রভাগে থাকা একজন লড়াকু কর্মী, সৎ, বিশ্বস্ত দলের জন্য সর্বদা নিবেদিত একজন মানুষ। আজ কিছুক্ষণ আগে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। আমি, ঢাকা উত্তরের প্রতিটা মানুষ আজ শোকাহত।’

ফারুক খান লিখেছেন, ‘ফকির মহিউদ্দিন ছিলেন একজন ভালো মানুষ, ছিল আমার ছোট ভাই। মহান আল্লাহ তায়ালা যেন তাকে বেহেস্ত নাসিব করেন। আমিন।’

দলের নেতারা জানান, ফকির মহিউদ্দিন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত ছিলেন। তিনি সৎ ও কর্মীবান্ধব নেতা ছিলেন। ছাত্রজীবন থেকে তিনি রাজনীতির সঙ্গে জড়িত। ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় পরিষদের সদস্য। বৃহত্তর মিরপুর থানা যুবলীগের সভাপতি ও মিরপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বও পালন করেন। তার পিতা ফকির সফিরউদ্দীন আহমেদ ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর একান্ত ঘনিষ্ঠ সহচর ও মিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি।